মিডিয়ার ভূমিকা নিয়ে মানবজমিনের প্রতিবেদন - ঘুম ভেঙেছে মিডিয়ার

 মিডিয়ার ভূমিকা নিয়ে মানবজমিনের প্রতিবেদন-মতামতসহ তুলেধরা হলঃ

ঘুম ভেঙেছে মিডিয়ার। তারা এখন বলছে, অনেক হয়েছে। আর নয়। আলোচনায় বসুন রাজনীতিকরা। এতদিন এই মিডিয়া উস্কে দিয়েছে সবকিছু। ঘটনার এক পিঠ দেখেছে। অন্য পিঠে কি আছে
তা একবারও তলিয়ে দেখার চেষ্টা করেনি। অভিযোগ সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর চেষ্টাতেও রসদ দিতে চেয়েছিল কতিপয় মিডিয়া। দু’সপ্তাহ আগে কলকাতার আশপাশে দাঙ্গা হয়েছিল। একজন পেশ ইমাম খুনের ঘটনার পর। বিবিসি এ খবর দিয়েছিল। আগ্রহবশত অনলাইনে পরদিন খবরটি কলকাতার পত্রপত্রিকায় খুঁজলাম। একটি হরফও পেলাম না। অথচ ঢাকার মূলধারার গণমাধ্যম যেসব খবর প্রচার করেছে তাতে আতঙ্কিত না হয়ে পারা যায় না। রাজনৈতিক ফায়দা তোলার জন্য এসব মিডিয়া একপেশে খবর ছেপেছে। যাতে বাংলাদেশ সম্পর্কে ভিন্ন বার্তা গেছে আধুনিক দুনিয়ায়। বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক নয়। তারা রাজনীতি নিয়ে লড়াই করতে পারে। বেছে নিতে পারে হিংসার পথ। কিন্তু কখনও সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেয়নি। বরং জান দিয়ে রুখে দিয়েছে। এখনও তা করবে। জামায়াতে ইসলামী পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বলেছে তারা মন্দির কিংবা হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন দেয়ার সঙ্গে জড়িত নয়। বিরোধী নেত্রী বেগম জিয়াও বিবৃতি দিয়ে নিন্দা করেছেন। তদন্ত দাবি করেছেন। সরকার এ নিয়ে রাজনীতি করছে। পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি আরেক ধাপ এগিয়ে। তিনি বর্তমান অবস্থাকে ১৯৭১ সালের সঙ্গে তুলনা করছেন। বাস্তব অবস্থা কি তাই! দেশের বেশিরভাগ না হলেও অর্ধেক মানুষ কি এই জঘন্য খেলায় মাততে পারে! রাজনৈতিক বিরোধিতার মানে কি স্বাধীনতার বিরোধিতা। দেশে দেশে এমন ঘটনা ঘটছে। কিন্তু সেসব দেশের শাসকদেরকে বলতে শোনা যায় না এরা রুয়ান্ডা, সিরিয়া, মিশর কিংবা তিউনিসিয়ার স্বাধীনতা-সার্বভৌমত্বের বিরোধী। এখন রাজনীতির সময় নয়। সংখ্যালঘুদেরকে যে কোন হিংস্র হামলা থেকে বাঁচাতে হবে। খুঁজে বের করতে হবে কারা এই হামলা করছে। পরিস্থিতি ঘোলাটে হচ্ছে প্রতিনিয়ত। এখন মিডিয়াকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আসল সত্যটা প্রচার বা লিখতে হবে। একটি ইংরেজি দৈনিকের সম্পাদকীয় দেখে কিছুটা আশ্বস্ত হলাম। এতে বলা হয়েছে জরুরি ভিত্তিতে সংলাপে বসতে হবে। বলেছে, সমস্যাটি রাজনৈতিক। তাই শক্তি প্রয়োগ না করে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হবে। আরেকটি প্রভাবশালী বাংলা দৈনিকের সম্পাদকীয়তেও একই ভাষা ব্যবহার করা হয়েছে। বলা হয়েছে, মনে রাখতে হবে সমস্যাটি নিছক আইনশৃঙ্খলাজনিত নয়। রাজনৈতিক সমস্যা সবাইকে সঙ্গে নিয়েই সামাল দিতে হবে। ইলেকট্রনিক মিডিয়াকে এ ধরনের খবর প্রচারে বেশি সতর্ক থাকা জরুরি। কারণ, এখন একটি খবর আমাদের সব অর্জন ওলট-পালট করে দিতে পারে। বিপন্ন হতে পারে গণতন্ত্র। ঝুঁকিতে পড়তে পারে স্বাধীনতা-সার্বভৌমত্ব।
দেশের বিভিন্ন স্থান থেকে সর্বদলীয় বৈঠকের যে খবরা-খবর এসেছে তা সত্যিই আশাব্যঞ্জক। তাতে মনে হয় নোংরা প্রচারণার মধ্যে বিবেক হারিয়ে যায়নি। দুর্ভাগ্যজনক হলেও সত্য, সাংবাদিকরা দলীয়ভাবে বিভক্ত হওয়ার কারণে আমরা একবাক্যে বলতে পারছি না, রুখে দাঁড়াও বাংলাদেশ। একটি অভিন্ন সম্পাদকীয় লেখার কোন উদ্যোগও নেয়া যাচ্ছে না। সম্পাদকদের কোন ফোরাম নেই। সাগর-রুনি হত্যাকাণ্ডের মধ্য দিয়ে সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়েছিলেন। সাম্প্রতিক রাজনৈতিক হিংসা হানাহানির জের ধরে ভেঙে গিয়েছে সেই ঐক্য। সরকার অনেক কিছুই বুঝতে পারে না অন্ধ দলবাজি আর মোসাহেবির কারণে। তাই বলে সাংবাদিকরা কেন বুঝতে পারবেন না বাংলাদেশ এখন কোন পথে হাঁটতে শুরু করেছে। মানুষইবা কি ভাবছে। নির্বাচিত সরকার বাদ দিয়ে যখন ‘গণজমায়েত’কে বিকল্প সরকার ভাবা শুরু হলো তখন থেকেই পরিস্থিতি অন্যদিকে মোড় নিয়েছে। মিডিয়া যদি বিশ্বাসযোগ্যতা হারায় তাহলে গণতন্ত্রের ভবিষ্যত যে অনিশ্চিত এটা বোধ করি কাউকে বলতে হবে না। তাই সময় এসেছে সাদাকে সাদা বলার।
অমিত রহমান, অতিথি প্রতিবেদক


পাঠকের মতামত
**পাঠকের মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত মতামত। পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ী নন।

ডপট
২০১৩-০৩-০৫
"মানবজমিন কারো তাবেদারি করেনা" এই নিউজ টা পড়ে তাই পরোমান হলো। Thanks ManabZamin, Thanks অমিত রহমান । Thanks প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ।
Replay
মোমিনুল ইসলাম
২০১৩-০৩-০৫
মানবজমিনকে ধন্যবাদ এমন অসাধারন রিপোর্টের জন্য।
Replay
আজাদ
২০১৩-০৩-০৫
অমিত রহমান, অতিথি প্রতিবেদকে ধন্যবাদ । হলুদ সাংবাদিকতা আমাদেরকে অনেক পিছিয়ে নিয়ে গেছে/অনেক ক্ষতি করেছে ,এই ব্যাপারটা সবাই বুজতে পেরেছেন। প্রথমবারের মত আপনি লিখলেন এবং প্রকাশ করার জন্য মানব জমিন কে ধন্যবাদ ।
Replay
আবদুল মতিন
২০১৩-০৩-০৫
ধন্যবাদ মতি ভাই আমি প্রতিদিন ৫-৪ টা পত্রিকা পড়ি কিন্তু সবার মাঝে ভিন্ন দেখি মানবজমিন আর আমার দেশ আর বাকি সব পত্রিকা দালালী করে তাদের প্রকাশিত খবরের কোন সত্যতা পাই না। আপনার প্রকাশিত সংবাদের মাঝে সত্যতা খুজে পাই তাই অনলাইনে প্রতি ১০-১৫ মিনিট পর পর মানবজমিনের সর্বশেষ প্রকাশিত সংবাদ না পড়লে ভালো লাগে না। আপনি সঠিক কথাই বলছেন আমাদের দেশের আজকের এ পরিস্থিতির জন্য সংবাদ মাধ্রম গুলোই বেশির ভাগ দায়ী। তাই মনে হলো আপনাদের স্লোগান ঠিক্মই ছিল "মানবজমিন কারো তাবেদারি করেনা" এই নিউজ টা পড়ে তাই পরোমান হলো। Thanks ManabZamin, Thanks অমিত রহমান । Thanks প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ।
Replay
mohammad harunur rashid
২০১৩-০৩-০৫
এমন সুন্দর আত্ম উপলদ্ধিমূলক লিখার জন্য লেখক ও মানবজমিনকে অসংখ্য ধন্যবাদ
Replay
monzu
২০১৩-০৩-০৫
Excellent ! Excellent !! Excellent !!!
Replay
Mohiuddin Chowdhury
২০১৩-০৩-০৫
This is realy fantastic article for peaceful people of our country..thanks a lot to Manabjamin.Pls take needful initiative by all honorable editors of our national newspapers..
Replay
মোঃ মঞ্জুর মোর্শেদ
২০১৩-০৩-০৫
লেখক ও মানবজমিন- কে ধন্যবাদ।
Replay
salim=qatar=fisia
২০১৩-০৩-০৫
এমন সুন্দর আত্ম উপলদ্ধিমূলক লিখার জন্য লেখক ও মানবজমিনকে অসংখ্য ধন্যবাদ।
Replay
Sazzad
২০১৩-০৩-০৫
Thanks Manobzamin for very good article. We are peace loving people. General people always in the favor of peace and tranquility. Sazzad
Replay
আলতাফ
২০১৩-০৩-০৫
আসার আলো দেখতে পাচ্ছি. ধন্যবাদ প্রতিবেদককে ও ধন্যবাদ জনাব মতিউর রহমান কে....
Replay
azim.australia
২০১৩-০৩-০৫
Thank.thank brother.We want more.please informe us reall story.we want to know what.s going on.whats happing in bangladesh.again thank to omit Rahman
Replay
A. K. Azad
২০১৩-০৩-০৫
Moti Bhai, apnake onekkk dhonnobad jonab Amit Rahman er ottanto mulloban artcle ta khobor korar jonno. ei somoyer shob cheye gurruttopurno ebong mulloban article eitai. amar last comment e likhesilam jeishob media jonotar jomayet ke bikolpo sorkar baniyece ebong ritimoto uskani diye deshe bisrinkholar sristi korece.... ami shokol shantipriyo vai/bonder ke onurodh korbo oi shob media ke chinnito kore "Boycott" korun. Moti bhai, apni Amit Rahman vai er moto arro lekhokder ke khuje likhar shujog din.
Replay
আলতাফ
২০১৩-০৩-০৫
আসার আলো দেখতে পাচ্ছি. ধন্যবাদ প্রতিবেদককে ও ধন্যবাদ জনাব মতিউর রহমান কে....
Replay
fatema mohsin
২০১৩-০৩-০৫
oshesh dhonnbad j oboshese Manob jamin bortoman obostha nia kotha bola shuru koreche.tv,newz paper pora chere diachilam ak torofa newz dekhe dekhe.amra jara rajniti korina amra cai jekono poristhitir 2 side e media show korbe.dukkho jonok vabe holeo ja atodin paini.
Replay
A.S.Mahmud Hasan
২০১৩-০৩-০৫
We fully agree with this statement and support it.
Replay
এস এ রহমান
২০১৩-০৩-০৫
একই বাড়িতে বিভিন্ন জন বিভিন্ন দল করে। আবার, প্রতিবেশী অন্য ধর্মের হতে পারে। এখন যদি পরস্পরের ঘরে বা বাড়িতে আগুন দেয়া শুরু করে তাহলে আগুন দেয়া ব্যক্তির নিজের ঘর কি বাঁচবে? তাহলে কি সেটা আত্মঘাতি ঘটনা হবেনা? যারা আমাদের তরুণ প্রজন্মকে ঘৃণা করতে উস্কে দিচ্ছে তারা আদৌ আমাদের ঘরের সুখ-শান্তি চায় কিনা সেটা ভেবে দেখার সময় এসেছে। ধরো, মারো, কাটো, জবাই করো, বয়কট করো, আগুন দাও- এসব করতে কারা আমাদের লেলিয়ে দিচ্ছে, তাদের থেকে সাবধান হতে হবে। আর, অমিত রহমান নামের মিডিয়া ব্যক্তিত্বকে সময়োপযোগী কলামের জন্য আন্তরিক ধন্যবাদ দিচ্ছি। এমন কলাম অব্যাহত থাকুক। বিবেকে নাড়া দেবেই।
Replay
রহিম
২০১৩-০৩-০৫
প্রথমেই আপনাকে ধন্যবাদ, সত্য লেখার জন্য। আমরা নিপেক্ষ সংবাদের নামে যা চলছে তা চাইনা সত্য জানতে চাই
Replay
A. K. Azad
২০১৩-০৩-০৫
amar pathano comment ta approve korlen na.... i think my comment was the 1st one.... kono kisu wrong silo?
Replay
Forrukh mahmud
২০১৩-০৩-০৫
Go ahead The Manob zamin...........
Replay
কামরুজ্জামান
২০১৩-০৩-০৫
মানবজমিনকে ধন্যবাদ। অনেক দিন পরে হলেও অনেক গুরুত্ব পূর্ন বিষয় নিয়ে তাঁরা লিখতে শুরু করেছে। এগিয়ে যাও মানবজমিন আমাদের দেশ পত্রিকার মতো। সত্যেে জয় সবসময় হয়।
Replay
kabir
২০১৩-০৩-০৫
ধন্যবাদ মানবজমিনকে এরকম একটি সময়োপোযাগী লেখা উপহার দেয়ার জন্য।
Replay
Milton
২০১৩-০৩-০৫
As a non bias citizen of this country I toally agree with this article. Last few days we saw political violence and media violence as well. Some main stream media was completely biased. We should move forward, emotion should not be the bottom line. Thanks Manobjamin.
Replay
সুমাইয়া
২০১৩-০৩-০৫
হলুদ সাংবাদিকতার কপালে লাথি মারি। সত্যের পথে মানবজমীন।
Replay
খোরশেদুল আলম
২০১৩-০৩-০৫
হলুদ সাংবাদিকতাকে না বলুন। সাবাস মানব জমীন। সাবাস............. এই চরম দুর্দিনে এতবড় সত্য কথাটি লিখতে পারা অনেক সাহসিকতার ব্যাপার।
Replay
জাহাঙ্গীর আলম সজীব
২০১৩-০৩-০৫
সত্যিই গঠনমূলক লেখা। পড়ার সুয়োগ পাবার জন্য মানবজমিনকে ধন্যবাদ।
Replay
A MANNAN USA
২০১৩-০৩-০৫
ভিডিও পুটেজ চীনইজ গুলি করতেছে অই রিপোটের বলতেচে কাদানে গ্যাস তারপর ? বাংলাদেশের মিডিয়া গুলা বাংলা দেশ কে কোন দিকে ঠেলে দিচ্ছে ? জনগনের জন্য সরকার না সরকারের জন্য জনগন বুজিনা |মানব জমিন ১ টা সময় উপ যোগী পতিবেদন এর জন্য দন্যবাদ
Replay
ইসতিয়াক
মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৩ ০৩:১১
ধন্যবাদ, বাংলাদশেকে বাচানোর জন্য একটা লখো পেলাম। এগেয়ে যান। বাংলাদেশ আপনার সাথে।
ত্বহা
২০১৩-০৩-০৫
মিডিয়া কোন রাজনৈতিক দলের কর্মীর মত আচরন করলে তা আমাদেরকে হতাশ করে।
Replay
Rajib
২০১৩-০৩-০৫
Mr. Amit Thanks for your column. i think media must try to say on the basis of true evidence.
Replay
র্র্র্Abdul USA
২০১৩-০৩-০৫
বাংলাদেশের মিডিয়া গুলা বাংলা দেশ কে কোন দিকে ঠেলে দিচ্ছে ! জনগনের জন্য সরকার না সরকারের জন্য জনগন বুজিনা |মানব জমিন ১ টা সময় উপ যোগী পতিবেদন এর জন্য দন্যবাদ |
Replay
আলমগীর
২০১৩-০৩-০৫
এরকম দায়িত্বশীল অতিথী প্রতিবেদন দেওয়ার জন্য অতিথীকে এবং প্রকাশের জন্য মানবজমিন কর্তৃপক্ষকে অনেক অনেক ধন্যবাদ।
Replay
আকাশ
২০১৩-০৩-০৫
গত বেশ খিচু দিন ধরে মিডিয়ার কার্যকলাপে সত্যি বিভ্রান্ত ছিলাম। আজ মুক্তি পেলাম ধন্যবাদ মতিউর রহমান স্যার ।
Replay
Abdul USA
২০১৩-০৩-০৫
বাংলাদেশের মিডিয়া গুলা বাংলা দেশ কে কোন দিকে ঠেলে দিচ্ছে ! জনগনের জন্য সরকার না সরকারের জন্য জনগন বুজিনা |মানব জমিন ১ টা সময় উপ যোগী পতিবেদন এর জন্য দন্যবাদ |
Replay
Shafiq
২০১৩-০৩-০৫
YOU ARE RIGHT. THANKS FOR YOUR SPEECH
Replay
হাসান জ
২০১৩-০৩-০৫
এখন মিডিয়াকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আসল সত্যটা প্রচার বা লিখতে হবে। লেখক ও মানবজমিনকে ধন্যবাদ।
Replay
Halal
২০১৩-০৩-০৫
মতি স্যার, আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সময়চিত একটি খবর ছাপানোর জন্য। আললাহ আপনাকে দিরঘজিবি করুন।
Replay
forkan
২০১৩-০৩-০৫
thanks a lot, go ahead...
Replay
Mohammad Mahbubul Islam
২০১৩-০৩-০৫
At first I want to thanks Mr. Rahman & M Rahman for writing the truth. Most of our media is not explore the truth and they are taking side of political parties. So public not come to know the reality. when we choice our news paper we are really in doubt that we select the correct one. Now a days most of news paper is there personal media. We have to come out from this.
Replay
ূবৃবডি ফৃ্র্রৃত
২০১৩-০৩-০৫
আপনার লেখাটির জন্য ধন্যবাদ। দেশের রাজনৈতিক নেতারা দেখুন, দেশের সকল মতের মানুষেরা শান্তির পক্ষে কি ভাবে একাট্টা থাকে। এই প্রতিবেদন প্রকাশের পর মাত্র কিছুসময়ে এত শান্তির পক্ষে মতামত থেকেই বুঝা যায় দেশের ৯৮% মানুষ শান্তির পক্ষে। মাত্র ২% দানবের জন্য দেশের এই অবস্হা।
Replay
kamal
২০১৩-০৩-০৫
Hope people realise the actual story.
Replay
shnil chandra
২০১৩-০৩-০৫
very nice to this kind of article.It s time to rethink about the independence of Bangladesh. we are afraid of being prey of foreign politics who are try to recapture our country.we should thin in cool head and impartial way. god sake us and our country. Be honest and try to build the nation a successful. shunil
Replay
Md. A. Malek
২০১৩-০৩-০৫
Thanks a lot for such type of article.
Replay
মিছবাহ
২০১৩-০৩-০৫
মতি স্যার আপনাবক আনেক অনেক ধন্যবাদ
Replay
H.M. MAHFUJUR RAHMAN
২০১৩-০৩-০৫
মতি ভাই, আপনাকে অনেক ধন্যবাদ সময়োপযোগী সাহসী একটি সংবাদ প্রকাশের জন্য। একপেশে সংবাদের জন্য আজ চির অসাম্প্রদায়িক বাংলাদেশের কপালে সাম্প্রদায়িকতার কলঙ্ক লাগতে বসেছে।
Replay
muzahid
২০১৩-০৩-০৫
thanks a lot brother........
Replay
মান্জুরল
২০১৩-০৩-০৫
Salute u brother
Replay
Muhammad Sirajul Islam
২০১৩-০৩-০৫
Dear Moti Bhai and Omit Rahman, THANKS, THANKS.
Replay
md mizanur rahman
২০১৩-০৩-০৫
Thank you everybody in manob jomin beacuse you are editig true news.
Replay
সুমনা
২০১৩-০৩-০৫
লেখক ও মানবজমিনকে অসংখ্য ধন্যবাদ।
Replay
সুজা
২০১৩-০৩-০৫
অসংখ্য ধন্যবাদ অমিত রহমানকে এমন একটি সুন্দর লেখার জন্য এবং সেই সাথে মানবজিমনের সম্পাদক মহোদয়েকও প্রকৃত সত্য প্রচারের জন্য ।
Replay
জাকির
২০১৩-০৩-০৫
সাহসী লেখার জন্য আপনাকে ধন্যবাদ, এরকম ভবিষ্যতে আরো লিখবেন বলে আমি আশা রাখি
Replay
SALIM..QATAR
২০১৩-০৩-০৫
মতি স্যার, আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সময়চিত একটি খবর ছাপানোর জন্য। আললাহ আপনাকে দিরঘজিবি করুন।
Replay
MOHAMMAD BASHIRUL ALAM
২০১৩-০৩-০৫
জাতির দর্পণ সত্য অর্নিবাণ। জামাত শিবির বুজিনা সত্যকে সত্য বলতে হবে । আমাদের ও আছে অনুভূতি, আমরা বুঝতে পারি ফুটৈজের ভাষা,কলমের ক...
Replay
Sultana
২০১৩-০৩-০৫
Thanks to writer & editor , hope from all media like this feelings
Replay
Quader Nayeem
২০১৩-০৩-০৫
Lot of thanks for your nice and patriotic thinking.
Replay
হামিম
২০১৩-০৩-০৫
Likhati khuv e somoy upojugi hoece...onek valo legece..aie rokom desh premik sangbadikota chai.. Thanx MOti vai
Replay
KAMAL
২০১৩-০৩-০৫
Allah Aponar Mongol Korun. Bai Desh ke Niye Aro likhun. jamyat, AWL, BNP ara khomotar pagol. Desher na. Allah amader sokoler uppor rahmot korun.
Replay
taher
২০১৩-০৩-০৫
thank you very much manab Zamin er editor mr. matior Rahman for good writing.
Replay
M Chowdhury
২০১৩-০৩-০৫
Thank you for this nice article
Replay
আকাশ মো: জসিম, সাংবাদিক, নোয়াখালী।
২০১৩-০৩-০৫
চমৎকার রেখাটির জন্যে ধন্যবাদ। জনাব,সংবাদপত্রালিকদের সংগঠন থেকে এরপ একটি উদ্যোগ নেয়ার অনুরোধ করছি।
Replay
ABDUR ROUF
২০১৩-০৩-০৫
Iam agree with this Article ,Thank to mzamin.
Replay
Mohammed Faysal
২০১৩-০৩-০৫
According to my view, this is the first time which is the correct news has written by writer. Thanks a lot to Manabzamin for this news. There are nothing without unity. Please carry on like this news. We are all of with you.
Replay
ড়গসহপ বগুুৃহস
২০১৩-০৩-০৫
ঠিক বলছেন ভাই।আমরা সবাই প্রথম আলো পাঠ করা পরিহার করি।কারন এটা শুডু সরকারের ৌন গান করে।
Replay
জ়নতা
২০১৩-০৩-০৫
অমিত রহমান আপনাকে অসংখ্য ধন্যবাদ সময়োচিত লেখাটির জন্য। বলতে গেলে বেশির ভাগ মেডিয়াই খবর গুলোকে কনভার্ট করে ফেলছে। দালালের মতো নিউজ করছে এবং কথা বলছে। বিয়ষটা যে আসলে রাজনৈতিক তা তারা বলতে বা শুনতে রাজি না। জোর করে নিজেদের মতো করে কোন কিছুই সফল হবেনা। এটা ঠিক না বরং দেশের ভবিষ্যতের জন্য ও বিপজ্জনক। এত হত্যা কারো জন্য মঙ্গলজনক ন‍্য। তাই নিঃসন্দেহে বিরোধী পক্ষদের সাথে আলোচনাই একমাত্র সমাধানের উপায় হতে পারে... সবাইকে ধন্যবাদ
Replay
udashi
২০১৩-০৩-০৫
great features. last several days we just observed how most of the media deliver the one sided news. All they tried to blame one of the political party for all clashes, all deaths but 100 people are died there were not concerned even a little. it seems that they have no heart and humanity, no eyes. They claimed themselves humanitarian but actually their characteristics proved as just politicised and polarized. Many thanks to Manabzamin for showing courage to at least indicate this.
Replay
সায়েম
২০১৩-০৩-০৫
ধন্যবাদ মানবজমিনকে এরকম একটি সময়োপোযাগী লেখা উপহার দেয়ার জন্য।
Replay
Tayabur Rahman
২০১৩-০৩-০৫
আমি মানবজমিন সম্পাদককে ধন্যবাদ জানাই এইরকম লেখা প্রকাশ করার জন্য এবং প্রত্যাশা নিরপেক্ষতা বজায় রাখার জন্য।
Replay
Zahid
২০১৩-০৩-০৫
vi.ki bole j apnake thanks dibo bujte parsina...........desh er somoy e apnar pen theke eirokom r onek kotha ber hoye asuk..........
Replay
জামাল উদ্দীন
২০১৩-০৩-০৫
আপনার সুন্দর লিখাটার জন্য অনেক অনেক ধন্যবাদ
Replay
Sohel
২০১৩-০৩-০৫
Wonderful writing thanks a lot jago media
Replay
ফারুক জামান
২০১৩-০৩-০৫
মানবজমিন এর সলোগান ছিলো "কারো তাবেদারি করেনা" এই নিউজ টা পড়ে তাই পরোমান হলো। Thanks ManabZamin, Thanks অমিত রহমান । Thanks প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ।
Replay
মিঠু
২০১৩-০৩-০৫
এমন সুন্দর আত্ম উপলদ্ধিমূলক লিখার জন্য লেখক ও মানবজমিনকে অসংখ্য ধন্যবাদ
Replay
মিঠু
২০১৩-০৩-০৫
এমন সুন্দর আত্ম উপলদ্ধিমূলক লিখার জন্য লেখক ও মানবজমিনকে অসংখ্য ধন্যবাদ।
Replay
Monu
মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৩ ০৩:৪৬
Thanks mzamin
Md. Zahir
২০১৩-০৩-০৫
I am really impressed about our thinking. Some of our media are running with emotion. The are not realized that what is going to happened in our fate. Some times they are published, transmitted twisted report which are harmful for our national interested. This the time not playing divide & role. This is the time play unitedly to combat our national crises like unemployment, economic recession, corruption & so on. We should have to think like nelson Mendelas philosophy. please write like this. We are with u.
Replay
Shah Samad Ahmed
২০১৩-০৩-০৫
Thank you so much Mr Amith for such an excellent article, have not seen such a bold writhing for long! Thanks Mr Motiur Rahman too.
Replay
SOURAV
২০১৩-০৩-০৫
excellent.I am agree with this colloum
Replay
shejba
২০১৩-০৩-০৫
thank you very much.... this country is my mother land. so, we have to save our mother land. thx
Replay
Mohammad Younus
২০১৩-০৩-০৫
Thanks a lot bro. I am agree with u.
Replay
sottakothon
২০১৩-০৩-০৫
অত্যন্তু সময়োপোযোগী লেখা। দেশের সবগুলো মানুষ ও মিডিয়া যদি এভাবে ভাবতে পারত তবে হিংসা,বিভেধ ভুলে আমরা একটা ঐক্যবদ্ধ জাতিতে পরিনত হতে পারতাম। সম্পাদক ও লেখকের জন্য রইল আন্তরিক ভালবাসা ও দোয়া
Replay
Sabuj
২০১৩-০৩-০৫
We are waiting for this type news.............Thanks
Replay
shahin
২০১৩-০৩-০৫
কি বলে যে আপনাকে ধন্যবাদ দিব সত্য কথাটা বলার জন্য। আজ কতিপয় মিডিয়া সত্যকে প্রচার না করার জন্য বর্তমান পরিস্থিতি অনেকখানি দায়ী। আবারও ধন্যবাদ আপনাকে।
Replay
অক্টোপাশ
২০১৩-০৩-০৫
পুলিশ ধরে এনে নিরস্র শিবিরের ছেলেকে গুলি করে মারছে। ভিডিও থাকা সত্বেও কিছু কিছু মিডিয়া এসব মানবাধিকারের চরম লঙ্গন এসব সংবাদকে হাইলাইট না করে বরং যেহেতু শিবির মারা গেছে তাই উদাসীনতার ভাব দেখিয়েছে। মিডিয়ার এ ধরনের একচোখা নীতির কারণেই অনেক লোক নিহত হয়েছে। মিডিয়া যদি এসব হত্যাকান্ডের বিরুদ্ধে প্রথম থেকে সোচ্চার হত তাহলে সম্প্রতি মাওলানা সাঈদির রায়কে কেন্দ্র করে এত লোক নিহত হত না । আর এত ক্ষোভের সৃষ্টি হত না। Thanks a lot for this article
Replay
rajib
২০১৩-০৩-০৫
Thank you very much Mr. Matiur Rahman to reveal such a crucial, practical and perfect news for our country. Manab Zamin should give this type of fair news of country in future.
Replay
sohail
২০১৩-০৩-০৫
ভালোই বলেছেন
Replay
সরওয়ার আলম শাহীন,উখিয়া
২০১৩-০৩-০৫
মতি ভাইযের দ্বারাই এমন লেখা ছাপানো সম্ভব। সাংবাদিকতার পথিকৃৎ মতিভাই। ধন্যবাদ মতিভাইকে,ধন্যবাদ তার সৃষ্ট মানবজমিনকে।
Replay
mohammed
২০১৩-০৩-০৫
very excilent writer
Replay
Md.Zahid Hasan Showkat
মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৩ ০৩:২৬
Amadar uchit shommluto vabay A dash k a shonkotar hat thakay bachano.
Md>Kawsarae Ahmed A Ali
২০১৩-০৩-০৫
Thank You So Much Manobjomin and This writer And also many many Thanks Editor Mr.Motiur Rahman.
Replay
হাফিজ
২০১৩-০৩-০৫
কি বলে যে আপনাকে ধন্যবাদ দিব সত্য কথাটা বলার জন্য। আজ কতিপয় মিডিয়া সত্যকে প্রচার না করার জন্য বর্তমান পরিস্থিতি অনেকখানি দায়ী। আবারও ধন্যবাদ আপনাকে।
Replay
junaid
২০১৩-০৩-০৫
moti bhai ka thank you.
Replay
বাসার ভূইয়া
২০১৩-০৩-০৫
সময় উপযোগী অসাধারন লিখেছেন । অনেক অনেক ধন্যবাদ ।
Replay
junaid
২০১৩-০৩-০৫
good.
Replay
মো:রেজাউল করিম
২০১৩-০৩-০৫
১ এগার মিডিয়া যে ভুমিকা রাখছে একন সে ভুমিকা রাখতে হবে। কিন্তু মিডিয়া সে ভুমিকা রাখছে না
Replay
Heru
২০১৩-০৩-০৫
Sorol Kotha bolcen, Asun Ghury Dari.....
Replay
মনির
২০১৩-০৩-০৫
আমি এক মত
Replay
বি রশিদ
২০১৩-০৩-০৫
মতি স্যার, আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সময়চিত একটি খবর ছাপানোর জন্য। আললাহ আপনাকে দিরঘজিবি করুন।
Replay
ইমরান
২০১৩-০৩-০৫
থ্যাঙ্কু মিঃ অমিত রহমান, আপনার লেখাটা অনেক সুন্দর এবং সময়উপযোগী। আমাদের মিডিয়া যদি সততার সাথে বর্তমান পরিস্থিতি অনুযায়ী নিরপেক্ষ ভূমিকায় না থাকে তবে বাংলাদেশের গণতন্ত্র হুমকির মুখে পড়বে।
Replay
জাফর
২০১৩-০৩-০৫
ধন্যবাদ মানবজমিন। ধন্যবাদ মতিউর রহমান সাহেব। হলুদ সাংবাদিকতাকে বুড়ো আঙুল দেখানোর জন্য।
Replay
মধু
২০১৩-০৩-০৫
গুলি করে মানুষ হত্যা করে মানুষের বিখ্থোপ থামানো যায়না চা্ই আলোচনা চাই সমজোতা
Replay
জামান
২০১৩-০৩-০৫
মতামত অব্শ্যই গুরুত্বপুর্ন এবং আলোচনা হওয়া উচিত
Replay
ছালেহ আহমেদ
২০১৩-০৩-০৫
আপনাকে অনেক ধন্যবাদ সৎ সাংবািদকতার জন্য
Replay
তমাল
২০১৩-০৩-০৫
ভাল হয়েছে আশা করি সহসাই সবার সুবোধ ফিরবে.
Replay
sohag
২০১৩-০৩-০৫
A very good article.Thank you Mr. Atik Hasan. This is time to realise and understand. We should tell the truth.
Replay
Md Faizul Islam
২০১৩-০৩-০৫
Thank You, অমিত রহমান, অতিথি প্রতিবেদক
Replay
Md Faizul Islam
২০১৩-০৩-০৫
Thank You, অমিত রহমান, অতিথি প্রতিবেদক
Replay
রুখে দাড়াও
২০১৩-০৩-০৫
ঠিক লিখছেন ভাই............
Replay
Yousuf Chowdhury
২০১৩-০৩-০৫
এমন সুন্দর আত্ম উপলদ্ধিমূলক লিখার জন্য লেখক ও মানবজমিনকে অসংখ্য ধন্যবাদ।
Replay
akmal
২০১৩-০৩-০৫
thanks amit rahman, very nice.
Replay
Sarwar Hossain
২০১৩-০৩-০৫
thanks a lot 4 this article to editor Mr. Matiur rahman
Replay
সালাহউদিন . bahrain
২০১৩-০৩-০৫
মানবজমিনের সম্পাদকে অনেক অনেক thanks.
Replay
সালাহউদিন . bahrain
২০১৩-০৩-০৫
মানবজমিনের সম্পাদকে অনেক অনেক thanks.
Replay
সালাহউদিন . bahrain
২০১৩-০৩-০৫
মানবজমিনের সম্পাদকে অনেক অনেক thanks.
Replay
Md Alamgir
২০১৩-০৩-০৫
Salute u...
Replay
sirajul
২০১৩-০৩-০৫
Yes all right.
Replay
আ আ বাসার
২০১৩-০৩-০৫
গণতন্ত্রের ভবিষ্যত যে অনিশ্চিত এটা বোধ করি কাউকে বলতে হবে না। তাই সময় এসেছে সাদাকে সাদা বলার। ঘুম ভেঙেছে মিডিয়ার > মিডিয়ার প্রতি আনুরুদ হলুদ কে মুছে দিয়ে সাদা পরিদান করুন । আপনাদের সম্মান বজায় রাখুন ।
Replay
ibrahim rana
২০১৩-০৩-০৫
very excilent writer
Replay
Saifullah Mansur
২০১৩-০৩-০৫
SOMETIME ACTUALLY I FEEL PROUD ABOUT SOME DESCRIPTION FROM SOMEBODY, WE WANT SOULD RUN BY THIS WAY WE DONT WANT TO SEE WHO IS, MUSLIM,HINDU BUDDIST, JAMAT, AWAMILIGBNPOR ANY OTHER ONLY WE WANT TO LIVE WITH IN PEACE NO ANY MORE WAR. EVERYBODY WE ARE HUMAN NOT ANY DIFFERENT THING.
Replay
Siful Islam
২০১৩-০৩-০৫
Thank u so mush for nice speech.
Replay
Mamun
২০১৩-০৩-০৫
Encouraging, timely writing. I appreciate it.
Replay
malumkhandhocar
২০১৩-০৩-০৫
Thanks brother....
Replay
malumkhandhocar
২০১৩-০৩-০৫
Thanks brother....
Replay
ববি
২০১৩-০৩-০৫
ae karone ami Prothom Aluuuuuuuu pora bondho kore manobjomin dhoresi. Thank you Manobjomin for being honest and neutral.
Replay
Billal,(vi),Italy
মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৩ ০৩:৪২
Well done Manab Zamin,go ahead.

Powered by Blogger.