পরিচালক রফিকুল আমীন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে ৯ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত

অর্থ-পাচারের দুটি মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে ৯ দিন করে  রিমান্ড মঞ্জুর করেছে
আদালত। বুধবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের শুনানি শেষে মহানগর হাকিম এরফানউল্লাহ এ অনুমতি দেন।এদিকে, ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশীদের ঊচ্চ আদালতে করা জামিন আবেদন নিষ্পত্তি না হওয়ায় এ ব্যাপারে শুনানি হয়নি।তিন হাজার ২৮৫ কোটি টাকা পাচারের অভিযোগে ডেসটিনি গ্রুপের শীর্ষ কর্মকর্তাসহ ২২ জনের বিরুদ্ধে গত ৩১ জুলাই কলাবাগান থানায় দুটি মামলা করে দুদক।
গত বৃহস্পতিবার ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশীদ, এমডি রফিকুল আমীন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ওই মামলায় আদালতে আত্মসমর্পন করে জামিন চান। আদালত জামিন না দিয়ে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।
দুদকের করা এ দুটি মামলায় বুধবার ১০ দিন করে প্রত্যেকের ২০ দিনের রিমান্ড আবেদন করা হয়। রিমান্ড আবেদনের শুনানির জন্য ডেসটিনি গ্রুপের ওই তিন শীর্ষ কর্মকর্তাকে আদালতে হাজির করা হয়।
আদালত উভয়পক্ষের শুনানি শেষে ডেসটিনির এমডি রফিকুল আমীন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের রিমান্ড মঞ্জুর করে।
আবেদনের শুনানিতে আসামিদেরপক্ষে ছিলেন এহসানুল হক সমাজী ও কাজী নজীবুল্লাহ হিরু।
ঊচ্চ আদালতে করা জামিন আবেদনের শুনানি শেষ হওয়ার আগেই একতরফাভাবে রিমান্ড দেয়া হয়েছে বলে দাবি আসামিপক্ষের আইনজীবীর।
রিমান্ডের বিরোধিতায় তারা আদালতকে জানায়, দুটি মামলায় ডেসটিনির প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালকসহ শীর্ষ কর্মকর্তাদের জামিন বাতিলে নিম্ন আদালতের আদেশ কেন বাতিল করা হবে না সে বিষয়ে রুল জারি করেছে হাইকোর্ট। আগামী ৫ নভেম্বর ওই বিষয়ে পরবর্তী শুনানির দিন থাকায় হাইকোর্টের প্রতি সম্মান দেখিয়ে ওই সময় পর্যন্ত আসামিদের রিমান্ড আবেদনের শুনানি উচিত হবে না।

Powered by Blogger.