আল-কায়দার নতুন আবিস্কার আত্মঘাতী ‘স্তনবোমা’

এবার অভিনব কায়দা আত্মঘাতী বোমা হামলার পরিকল্পনা করছে আল-কায়দা। আন্তর্জাতিক এই জঙ্গি সংগঠনটি নতুন নতুন এ পদ্ধতি বাস্তবায়ণে নারীদের বেঁচে নিয়েছে। অস্ত্রপচারের মাধ্যমে নারীদের স্তনে বিস্ফোরক দ্রব্য ঢুকিয়ে এই বোমা হামলার পরিকল্পনা করছে তারা। হামলা চালানোর জন্য আল-কায়দা বাহিনী বিমানবন্দর ও এয়ারক্রাফটকে লক্ষ্যবস্তু ঠিক করেছে বলে জানা গেছে।
এদিকে আল-কায়দা হামলার আশঙ্কায় লন্ডনের হিত্রো বিমানবন্দরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। জানা গেছে, স্তনে বিস্ফোরক দ্রব্যগুলো এমনভাবে প্রতিস্থাপন করা হবে যেন তা বিমানবন্দরের স্ক্যানারে ধরা না পড়ে।
এনিয়ে চরম উদ্বিগ্ন হয়ে পড়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।
হিত্রো বিমানবন্দরের একজন নিরাপত্তাকর্মী জানান, সত্যিকার অর্থে এটি আতঙ্কের বিষয়। তবে আমরা প্রতিটি যাত্রীকেই তার নিজের ব্যাপারে সতর্ক হতে বলছি। প্রত্যেকটি যাত্রীকে আলাদা করে পরীক্ষা-নিরীক্ষা করা কঠিন। তবে আমরা পুরো বিমানবন্দর জুড়েই সর্তকতা জারি করেছি। একারণে হিত্রো বিমানবন্দরে যাত্রীদের অন্যান্য সময়ের চেয়ে একটু বেশি সময় লাগছে বলে জানান ওই কর্মকর্তা। সূত্র: মিরর
জানা গেছে, আল-কায়দার বোমা তৈরি বিভাগের প্রধান ইব্রাহিম আল-আসিরি দাবি করেছেন, তিনি স্তন্য প্রতিস্থাপনের জন্য এমন বোমা তৈরি করেছেন যা বিমানবন্দরগুলোতে ব্যবহারকারী স্ক্যানারে সনাক্ত করা কঠিন হবে।
বিস্ফোরক বিশেষজ্ঞদের বলছেন, আল-কায়দা উদ্ভাবিত বিশেষ এ বোমা সত্যিই আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ, আল-কায়দা বিমানবন্দরে ব্যবহৃত যন্ত্রাংশ ব্যবহারের পরিকল্পনা করছে। যাতে করে তাদের ওই বিস্ফোরক সহজে সনাক্ত করা সম্ভব না হয়।

, ,
Powered by Blogger.