রনির গ্রেপ্তারে সারাদেশে প্রতিবাদের ঝড়, বিক্ষোভ মিছিল

মহাজোটের তরুণ সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে গ্রেফতারের ঘটনায় দেশের বিভিন্ন জেলায় প্রতিবাদের ঝড় উঠেছে। তাঁর ভক্ত অনুরাগিরা মিছিল ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে তাদের এই ক্ষোভ প্রকাশ করেন। তারা অবিলম্বে এমপি রনির মুক্তির দাবি জানান।
দশমিনা (পটুয়াখালী) : পটুয়াখালী-৩ দশমিনা-গলাচিপা আসনের সংসদ সদস্য গোলাম মাওলা রনির সমর্থনে বিক্ষোভ মিছিল ও পথ সভা করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। বুধবার সন্ধ্যা ৭ টায় সাংসদ রনি সমর্থিত উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপজেলা পরিষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দশমিনা ইউনিয়ন পরিষদের সামনে চৌরাস্তায় সমাবেশ করে। দশমিনা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিকদার নাসির উদ্দিন সান্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক জাকির হোসেন জাফর তালুকদার, যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূট্টো, সাংগঠনিক সম্পাদক গাজি মিজানুর রহমান, প্রচার সম্পাদক মাইনুল ইসলাম তাহিন, দশমিনা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুর রব তালুকদার, আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির মুন্সি, কৃষক লীগ সভাপতি নুরুল হক হাওলাদার শ্রমিকলীগ সভাপতি হিরোন শরিফ, যুবলীগ নেতা সাদ্দাত হোসেন সায়েম, সরোয়ার খান প্রমুখ। বক্তারা বলেন, গোলাম মাওলা রনি চক্রান্তের শিকার, তার অবিলম্বে মুক্তি দাবী করেন।সাতক্ষীরা : এমপি গোলাম মাওলা রনির গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং অবিলম্বে মুক্তির দাবী জানিয়ে সাতক্ষীরায় মিছিল ও পথসভা হয়েছে। বুধবার রাত ৮ টার দিকে সাতক্ষীরা কালিগঞ্জ সড়কে এই সমাবেশ করেছেন সাতক্ষীরার নাগরিক সমাজ। পথ সভায় বক্তব্য রাখেন আব্দুল হামিদ, শহিদুল ইসলাম, তৌহিদুর রহমান, রবিউল ইসলাম, আব্দুস ছাত্তার প্রমুখ।
লালমোহন (ভোলা) : পটুয়াখালী-৩ আসনের এমপি মো: গোলাম মাওলা রনিকে গ্রেফতারের ঘটনায় লালমোহন উপজেলায় বিভিন্ন মহলের ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। সকলের মুখে একটাই কথা সংসদ রনি সব সময় সত্য কথা বলতেন। এ সত্য বলাটাই তার অপরাধ। সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে যড়যন্ত্র মূলক ভাবে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় বুধবার সন্ধ্যায় লালমোহন রিপোর্টার্স ইউনিটির সভাপতি মাহমুদ হাসান লিটনের সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জসিম জনি, সহ সভাপতি মোঃ শহিদুল ইসলাম, সদস্য ফরহাদ হোসেন প্রমুখ। এ সময় বক্তারা বলেন, আদালত থেকে জামিন নেওয়া সংসদকে সত্য কথা বলার জন্য তাকে যড়যন্ত্র করে গ্রেফতার করা হয়েছে। গোলাম মাওলা রনিকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে তাকে অভিলম্বে মুক্তির দাবি জানান। এসময় ইউনিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অপরদিকে, লালমোহন সাংবাদিক উন্নয়ন সমিতি ও সাংস্কৃতিক সংগঠন তোলপাড় কৃষ্টি সংসার ও প্রজন্ম থিয়োটার ভিন্নভাবে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন।
কক্সবাজার : এমপি গোলাম মওলা রনিকে আগামী ২৪ ঘন্টার মধ্যে মুক্তি না দিলে রাজপথে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে এমপি রনির সর্মথকরা। বুধবার রাত পৌনে ১০ টার দিকে গোলাম মওলা রনি এমপি সমর্থক গোষ্টী কক্সবাজার আয়োজিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে উপরোক্ত দাবী তুলেন বক্তারা।
রাত পৌনে ১০ টায় কক্সবাজার সদর মডেল থানা রোড থেকে “এমপি রনির মুক্তি চাই” ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে কক্সবাজার শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মরণীস্থ পুরাতন এলাকায় শেষ করে। বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক ছাত্র নেতা ও কবি মানিক বৈরাগী, ছাত্র নেতা ইশতিয়াক আহম্মদ জয়, এম. শাহজাহান চৌধুরী শাহীন, মাঈন উদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।
মহম্মদপুর (মাগুরা) : এমপি গোলাম মাওলা রনির মুক্তি দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন মাগুরার মহম্মদপুর উপজেলার বিভিন্ন পেশার মানুষ। বিবৃতিদাতারা হলেন, উত্তরণ প্রেসিডেন্ট এস আর এ হান্নান, সাধারণ সম্পাদক তরুণ কুমার গুহ পিকিং, যুবলীগ সভাপতি বিপ্লব রেজা বিকো, সাংবাদিক আব্দুল ওয়াহাব, আব্দুল হান্নান বাশি, মনোয়ার হোসেন প্রমূখ। বক্তারা অবিলম্বে জনপ্রিয় এই সাংসদের মুক্তি ও তার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র বন্ধের জোড় দাবি জানিয়েছেন। বৃহস্পতিবার মুক্তি দাবিতে মহম্মদপুরে বিভিন্ন কর্মসূচিও পালন করবে কয়েকটি সংগঠন।

, ,
Powered by Blogger.