তার দেহের গঠন অতি সহজেই পুরুষের দৃষ্টি কেড়ে নেয়

হলিউডের সেক্সসিম্বল তারকা পামেলা এন্ডারসন। তার দেহাবয়ব অতি সহজেই পুরুষের দৃষ্টি কেড়ে নেয়। যৌনতা ও স্বল্পবসনার কারণে তিনি হলিউডে প্রায়ই বিতর্কের ঝড় তুলেন। আবার নিখুঁত অভিনয়শৈলীর গুণে তিনি সর্বদা আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন।

গত এক বছর অনেকটা নীরবে-নিভৃতিতেই কাটিয়েছেন হলিউডের ‘বেওয়াচ’খ্যাত এ অভিনেত্রী। তবে ভক্তদের জন্য সুখবর, আবারো পামেলা হলিউড ছবিতে প্রত্যার্বতন করতে যাচ্ছেন। তিনি চলতি বছরই নতুন ছবির শুটিং শুরু করবেন বলে জানা গেছে। নতুন ছবিটিতে তিনি একজন প্লেবয়ের প্রেমিকার ভূমিকায় অভিনয় করবেন। এছাড়াও তিনি এ ছবিতে বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যেও ক্যামেরাবন্দি হবেন। আগামী বছরের মাঝামাঝি সময়ে ছবিটি মুক্তি পাবে।
এ প্রসঙ্গে পামেলা তার টুইটারে লিখেছেন, ‘পারিবারিক ব্যস্ততার কারণেই দীর্ঘদিন আমি অভিনয় থেকে দূরে ছিলাম। তবে অচিরেই নতুন চমক নিয়ে আবার ভক্তদের সামনে হাজির হচ্ছি।’
কানাডিয়ান এই তারকা মডেলিং এবং অভিনয়ের চেয়ে বিতর্ক সৃষ্টিতেই যেন বেশি পটু। তিনি অদ্ভুত ও খোলামেলা পোশাকের জন্য প্রায়ই সমলোচনার কবলে পড়েন। সম্প্রতি তিনি হলিউডের বেভারলি হিলসের একটি পার্টিতে অন্তর্বাসবিহীন অবস্থায় আলোকচিত্রীদের ক্যামেরায় ধরা পড়েন। সেসময় ক্যামেরার ফ্ল্যাশলাইটে দেখা যায়, তার পরনের স্বচ্ছ কালো পোশাকটির নিচে কোনো অন্তর্বাস ছিল না। সে কারণে পুরো পার্টির লোকজনই তার দিকে তাকিয়ে ছিলেন।
‘প্লেবয়’খ্যাত এ তারকা অভিসারকালীন এক প্রণয় প্রতীজ্ঞা ভঙ্গের দায়ে প্রাক্তন প্রেমিক লরেন্স হেলিয়ারের বিরুদ্ধে সম্প্রতি এক মিলিয়ন মার্কিন ডলারের মামলা ঠুকে দিয়েছেন। লরেন্সের সঙ্গে পামেলার দীর্ঘদিনের সম্পর্ক। গত বছর তাদের বিচ্ছেদ ঘটে। ২০০৬ সালের দিকে লরেন্স পামেলাকে লাস ভেগাসে একটি ফ্ল্যাট উপহার দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু লরেন্স তার কথা রাখেননি। তাই পামেলা প্রতিজ্ঞা ভঙ্গের জন্য লস অ্যাঞ্জেলেস আদালতে ১ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা করছেন।
৪৫ বছর বয়সী এ অভিনেত্রী সম্প্রতি মার্কিন রিয়ালিটি শো ‘ডান্সিং উইথ দি স্টারস : অল স্টারসে’ অংশ নিয়েছেন। তিনি এ রিয়ালিটি শোতে টিকে থাকতে যৌনতাহীন মনমানসিকতার আশ্রয় নিয়েছিলেন। তাই প্রতিজ্ঞা করেছিলেন, শো চলাকালে কোনো পুরুষের সংস্পর্শে আসবেন না। কিন্তু শেষ পর্যন্ত তিনি সে কথা রাখতে পারেননি। ইতোমধ্যেই তিনি একাধিক পুরুষের সংস্পর্শে গেছেন বলে নিজেই স্বীকার করেছেন।
এ প্রসঙ্গে একটি সাক্ষাৎকারে সম্প্রতি পামেলা বলেন, ‘আমার পুরুষদের সঙ্গে সময় কাটাতে বেশ ভালোই লাগে। আমি সব বিভিন্ন বয়সী পুরুষদের সঙ্গে মিশতে চাই।’
পামেলা এন্ডারসন শুধু অভিনয় কিংবা মডেলিংয়েই নয়, তিনি সামাজিক কর্মকা-েও নিজেকে সম্পৃক্ত করেছেন। তিনি দীর্ঘদিন প্রাণী অধিকার সংরক্ষণ বিষয়ক সংস্থা ‘পিপল ফর দি এথিক্যাল ট্রিটমেন্ট অব এনিমেলস’র (পেটা) শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন। সম্প্রতি নিরামিষ আহারের প্রচারণার জন্য তিনি একটি ভিডিওচিত্রেও অংশ নিয়েছেন। এমনকি নিজের আবেদনময়ী দেহাবয়ব ধরে রাখতে কৈশোর থেকেই নিরামিষ ভোজন করে আসছেন। সম্প্রতি তিনি নিরামিষ ভোজনের ওপর গুরুত্ব বর্ণনা করে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে বক্তৃতাও দিয়েছেন। তিনি শিক্ষার্থীদের নিরামিষ ভোজনের পরিবেশগত এবং নৈতিক দিকগুলো ব্যাখ্যা করে বলেন, ‘আমি বিশ্বাস করি, নিরামিষ আহার সুস্বাস্থ্যের জন্য সর্বাধিক উপকারী।’
পামেলা এন্ডারসন ১৯৯০ সালে ‘প্লেবয় সেক্সি লেঙ্গরিয়া-২’ ছবির মধ্য দিয়ে হলিউডে পা রেখেছিলেন। এরপর একাধিক ছবিতে তিনি অভিনয় করেছেন। তবে পামেলা মূলত প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদ গার্ল হয়ে আলোচনায় এসেছেন। ‘প্লেবয়’ ম্যাগাজিনের ৫৭ বছরের ইতিহাসে পামেলা ১৩ বার [সর্বাধিকবার] প্রচ্ছদ মডেল হয়েছেন। সর্বশেষ ২০১১ সালের জানুয়ারি ইস্যুতেও তাকে দেখা গেছে। তবে মজার ব্যাপর হলো, জীবনের প্রথমবার প্লেবয় ম্যাগাজিনের শুটে তিনি অঝোওে কেঁদেছিলেন। প্রথম প্রথম প্লেবয়ের জন্য খোলামেলা ছবি তোলার প্রস্তাব পেয়ে তিনি বেশ ঘাবড়ে গিয়েছিলেন।
এ প্রসঙ্গে পামেলা বলেন, ‘আমি প্লেবয়ের প্রস্তাবটি পেয়ে প্রথমবার বেশ বিব্রতবোধ করছিলাম। কিন্তু আমার মায়ের উৎসাহতেই শেষ পর্যন্ত প্লেবয়ের মডেল হতে রাজি হয়েছিলাম।’

Powered by Blogger.