’অবিবাহিত মেয়েদের হাতে মোবাইল’,'মহিলাদের পড়নে জিন্স - অপরাধ বাড়ার মূল কারন

ফের সমাজের অভিভাবকের ভূমিকায় রাজনীতিক। এবং সমাজে মহিলাদের বিরুদ্ধে অপরাধের পিছনে কী কারণ সক্রিয় তা নিয়ে নিজের বিধান দিলেন তিনি। জানালেন, অবিবাহিত মেয়েদের হাতে দেওয়া যাবে না মোবাইল। এবং সেই 'মেয়ে' যখন 'মহিলা' হয়ে উঠবেন তখন তিনি পরতে পারবেন না জিন্স। এই বিধান দিয়েছেন মধ্য প্রদেশের বিজেপি নেতা এবং বিজেপির রাজ্য সভার সদস্য রঘুনাথ শর্মা।

মধ্য প্রদেশের রতলম জেলায় একটি জনসভায় বক্তৃতা করছিলেন তিনি। সেখানেই নিজের অমূল্য মতামত জানান তিনি। তাঁর মতে, অবিবাহিত অল্প বয়সী মেয়েদের হাতে মোবাইল যত নষ্টের গোড়া। সেটা না হলেই দূর হবে তাদের বিরুদ্ধে সব অপরাধ। আর সেই 'মেয়ে' যখন 'মহিলা' হয়ে উঠবেন,তখন কী করে নিরাপদে থাকবেন? তার জন্য রঘুনাথের বিধান, মহিলারা মোবাইল ব্যবহার করতে পারবেন। কিন্তু পরতে পারবেন না জিন্স। মার্কিন কাউ বয়দের এই পোশাক নাকি মহিলাদের বিপদ ডেকে আনে। মার্কিন কাউ বয়দের এই পোশাকের সঙ্গে ভারতীয় সংস্কৃতির কোনও সম্পর্ক নেই।

এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস। মধ্য প্রদেশের কংগ্রেস মুখপাত্র নরেন্দ্র সিং সালুজা মনে করেন,এই মন্তব্যের জন্য পুরো বিজেপির তরফ থেকে ক্ষমা চাওয়া উচিত। তাদের মতে বিজেপিতে একগুচ্ছ মহিলা-বিদ্বেষী মুখ আছেন। তাঁদের মধ্যে অন্যতম Vijay Shah, Babulal Gaur, Kailash Vijayvargiya এবং Raghunandan Sharma

রঘুনাথের মন্তব্যের নিন্দা করা হয়েছে জাতীয় মহিলা কমিশনের তরফেও। কমিশনের চেয়ার পার্সন মমতা শর্মা মনে করেন, এই মন্তব্য প্রত্যেক মহিলার কাছে অসম্মানজনক।

, ,
Powered by Blogger.