ভ্রূণের লিঙ্গ বলতে দরজায় হাজির ভ্রাম্যমান ক্লিনিক

গর্ভস্থ সন্তানের লিঙ্গ জানতে হবে? কষ্ট করে গোপন ক্লিনিক খুঁজতে হবে না। বরং বাড়ির কাছে বাসস্টপে হাজির রেডিওলজিস্ট। সঙ্গে ভ্রাম্যমান ক্লিনিক। চাইলে, গর্ভবতীদের পরীক্ষা করে বলা হবে আসন্ন সন্তানের লিঙ্গ। যদি অনাগত সন্তান কন্যা জেনে অ্যাবরশান করানোর দরলার হয়,মিলবে সেই উপায়ও।

সম্প্রতি এই চলন্ত ক্লিনিক ধরা পড়েছে National Inspection and Monitoring Committee-র নজরদারিতে। তাদের হাতে বমাল ধরা পড়ে অভিযুক্ত এক রেডিওলজিস্ট। ব্যাঙ্গালোর থেকে ৪৩ কিলোমিটার দূরে দোদ্দাবল্লপুরের বাসস্ট্যান্ডে মোবাইল ক্লিনিকে USG যন্ত্র নিয়ে হাজির রেডিওলজিস্ট। চলছে ভ্রূণের লিঙ্গ নির্ধারণ।

নির্দিষ্ট বাসস্ট্যান্ডে সপ্তাহে দুদিন করে আসত রেডিওলজিস্ট। তার এগেন্ট ধরে আনত 'ক্লায়েন্ট'দের। অর্থাৎ অন্তঃসত্ত্বা মহিলাদের। তারপর ভ্রূণের লিঙ্গ নির্ধারণ এবং দরকার হলে গর্ভপাত।

পাশাপাশি,কর্নাটকের বিভিন্ন ক্লিনিকে গোপনে ভ্রূণের লিঙ্গ নির্ধারণ করা হয় বলে জানা গিয়েছে। কর্নাটকের গ্রামাঞ্চলে এবং ব্যাঙ্গালোরের শহরতলিতে National Inspection and Monitoring Committee এবং স্বাস্থ্য দফতর মোট সাতটি বেআইনি ক্লিনিক বন্ধ করা হয়েছে। আটক করা হয়েছে ৯ টি আল্ট্রা সাউন্ড মেশিন।

,
Powered by Blogger.