আমেরিকায় বাংলাদেশী জনপ্রিয় শিল্পীদের গোপনে বিয়ের হিড়িক

নতুন প্রজন্মের বাংলাদেশী শিল্পী, অভিনেতা-অভিনেত্রীদের পছন্দের পাত্র-পাত্রী হচ্ছে  বাংলাদেশী-আমেরিকানরা। নতুন প্রজন্মের নামকরা অনেক শিল্পী এরই মধ্যে গোপনে বিয়ে করেছেন এবং আরো কয়েকজন বিয়ের জন্য পাত্র-পাত্রী খুঁজছেন। নির্ভরযোগ্য সূত্রের উদ্ধৃতি দিয়ে চলতি সংখ্যা ‘ঠিকানা’ এ নিয়ে সচিত্র একটি প্রতিবেদন প্রকাশ করেছে-যা কম্যুনিটির মূল আলোচনায় পরিণত হয়েছে। তথ্য অনুযায়ী, বর্তমান সময়ে বাংলাদেশের জনপ্রিয় শিল্পী
আরফিন রুমি নিউইয়র্ক প্রবাসী কামরুননেসাকে বিয়ে করেছেন গত ৭ অক্টোবর। বিয়ের দেনমোহর ধরা হয়েছে ১৫০০ ডলার। এর মধ্যে ২৫০ ডলার উসুল করা হয়েছে। নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে কাজী অফিসে দুই বন্ধুকে সাক্ষী রেখে কামরুননেসাকে বিয়ে করেন আরফিন রুমি।
মোহাম্মদী মসজিদের ইমাম কাজী মাওলানা কাইয়্যুম তাদের বিয়ে পড়ান। এ ব্যাপারে মাওলানা কাজী কাইয়্যুম  জানিয়েছেন, আরফিন রুমি এবং কামরুননেসা নিকাহ করেছেন। সাক্ষী ছিলেন দুই জন। তিনি বলেন, আরফিন রুমি এবং কামরুননেসা নিকাহ করলেও নিউইয়র্ক সিটির ল’ অনুযায়ী এখনো সিটি হলে গিয়ে বিয়ে করেননি। সিটি হলে গিয়ে বিয়ে করলেই অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে। কাবিননামা চাইলে তিনি বলেন, সাক্ষীদের মধ্যে একজন কাবিননামা নিয়ে গেছেন।
জানা গেছে, শিল্পী আরফিন রুমি বিবাহিত। দেশে তার স্ত্রী এবং এক সন্তান রয়েছে। তার স্ত্রীর নাম  লামিয়া আক্তার এবং সন্তানের নাম অরিয়ান। অন্যদিকে আরফিন রুমির নতুন স্ত্রী কামরুননেসারও এটি দ্বিতীয় বিয়ে। তার প্রথম বিয়ে ছিলো নিউইয়র্ক প্রবাসী সোহাগ আলীর সাথে। সোহাগ আলীর সাথে ডিভোর্স নিয়েই কামরুননেসা আরফিন রুমিকে বিয়ে করেছেন। অনুসন্ধানকালে জানা গেছে, নিউইয়র্কের প্রমোটর তানভীর শাহীন অক্টোবর মাসে আরফিন রুমিকে বাংলাদেশ থেকে নিয়ে এসেছিলেন নিউইয়র্কে শো করার জন্য। সেই সময় সানি নামের এক তরুন আরফিন রুমির সাথে কামরুন নেসাকে পরিচয় করিয়ে দেন। তবে কামরুননেসার সাথে আরফিন রুমির প্রথম সাক্ষাত হয় এস্টোরিয়ার একটি হুক্কা বারে। হুক্কা বারে কামরুননেসা তার একটি বার্থ ডে পালনের অনুষ্ঠান করেছিলেন।
সেই অনুষ্ঠানে আরফিন রুমিকে বিশেষ অতিথি হিসাবে দাওয়াত দেয়া হয়। সেখানেই আরফিন রুমির সাথে কামরুননেসার নতুন সম্পর্ক গড়ে ওঠে। যে সম্পর্ক এক সময়ে গভীর সম্পর্কে রূপ নেয়। যার পরিণতিতে তারা বিয়ে করেন। আরফিন রুমির সাথে কামরুননেসার বেশ কয়েকটি অন্তরঙ্গ ছবিও রয়েছে। যা ইতিমধ্যেই ফেইসবুকে দেয়া হয়েছে। অন্য আরেকটি সূত্রে জানা গেছে, আরফিন রুমি নাকি যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের লক্ষ্যে ‘কাগজপত্র’র জন্যই কামরুননেসাকে বিয়ে করেছেন। তারা বলেন, তা’না হলে বাংলাদেশে স্ত্রী এবং সন্তান রেখে কামরুননেসাকে কেন বিয়ে করবেন। কামরুননেসা যদি অবিবাহিত হতেন তাহলে সেটা ছিলো অন্য কথা।
একজন বিবাহিত মেয়েকে কেন রুমি বিয়ে করতে যাবেন- এ নিয়ে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। এ ব্যাপারে ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে আরফিন রুমি কামরুন নেসাকে বিয়ের  কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, কামরুন নেসা আমার ভক্ত। ভক্তের সাথে একজন শিল্পীর যেটুকু সম্পর্ক থাকার কথা তাই রয়েছে। আবার কোন কোন মিডিয়াকে বলেছেন, আমি বিয়ে করলে আমার স্ত্রীকে জানিয়েই করবো। আমি আমার স্ত্রী এবং সন্তান নিয়ে আমরা ভালই আছি। কিন্তু যিনি বিয়ে পড়িয়েছেন সেই কাজীই বলছেন, আরিফিন রুমি এবং কামরুন নেসা নিকাহ করেছেন।
ইসলামি আইন অনুযায়ী নিকাহতো বিয়েই। তাহলে আরফিন রুমি কেন মিথ্যা কথা বলছেন-এ নিয়ে নানাজনের নানা প্রশ্ন রয়েছে। আরেকটি সূত্রে জানা গেছে, আরফিন রুমির নতুন বিয়ে নিয়ে তাদের সংসারে অশান্তি চলছে। নিউইয়র্কে গোপনে বিয়ে করে অস্বীকারের ঘটনা নতুন কোন বিষয় নয়। এর আগেও অভিনেত্রী কেয়া জুবায়েরকে বিয়ে করে অস্বীকার করেছিলেন। আখিঁ আলমগীর নিউইয়র্ক প্রবাসী রুশোকে বিয়ে করে অস্বীকার করেছিলেন। এ নিয়ে রুশো মামলার হুমকিও দিয়েছিলেন। অন্যদিকে কেয়া অস্বীকারের পর জুবায়ের হোসেন আবার অভিনেত্রী জনাকে বিয়ে করেছেন। বাংলাদেশী শিল্পী এবং অভিনেতা- অভিনেত্রীদের মধ্যে আমেরিকায় শো করতে এসে ২০১২ সালে গোপনে আরো বিয়ে করেছেন অভিনেত্রী নাফিসা।
কয়েকজনতো শো করতে এসে শো না করে হয় বিয়ে করেছেন না হয় হবু পাত্র-পাত্রীর সাথে ঘুরে বেরিয়েছেন। এমন কি শোর দিন শোতে আসতে পারবেন না-তাও আয়োজকদের জানাননি। জানা গেছে, অভিনেত্রী নাফিসা গোপনে বিয়ে করেছেন দ্বীপকে। মডেল এবং অভিনেত্রী মোনালিসা বিয়ে করেছেন আমেরিকা প্রবাসী ফাইয়াজকে। ফাইয়াজ বর্তমানে ক্যালিফোর্নিয়ায় লেখাপড়া করছেন। ক্লোজআপের শিল্পী দীনা গোপনে বিয়ে করেছেন তুহীনকে। জানাগেছে, তুহীন নিউইয়র্ক সিটিতে ট্যাক্সী চালাচ্ছেন। অভিনেত্রী অহনা বিয়ে করেছেন নিউইয়র্ক প্রবাসী লেলিনকে। এর আগে রিচি, জেমস, সোনিয়া, ক্লোজআপের রুমি এবং উপস্থাপিকা নওশীন আমেরিকায় বিয়ে করেছিলেন।
রিচি এবং জেমস সুখ-স্বাচ্ছন্দে সংসার করছেন। কিন্তু নওশীনের বিয়ে ভেঙ্গে যায়। নওশীন বিয়ে করেছিলেন ওয়াহিদ আনামকে। ওয়াহিদের সাথে বিয়ে ভাঙ্গার পর ওয়াহিদ লাক্স ফটো সুন্দরী তাওসীনকে বিয়ে করেছেন। আরো জানা গেছে, নতুন করে আমেরিকান পাত্র খুঁজছেন, অভিনেত্রী কনা, হিমু ও বিন্দু। আমেরিকান ভাল পাত্র পেলেই তারা বিয়ে করবেন। সূত্র আরো জানায়, অবস্থা দেখে মনে হচ্ছে পুরো ইন্ডাস্ট্রির নতুন প্রজন্মের শিল্পী, অভিনেতা এবং অভিনেত্রীরা আমেরিকান পাত্র-পাত্রী বলতে পাগল। যে সব শিল্পী, অভিনেতা এবং অভিনেত্রী আমেরিকায় বিয়ে করেছেন তারা অনেকটা গোপনেই বিয়ে করেছেন। তারা গোপনে কেন বিয়ে করেন তা নিয়েও নানা ধরনের প্রশ্ন রয়েছে।
আরেক শ্রেণীর শিল্পী রয়েছেন, তারা গোপনে আমেরিকা প্রবাসীর সাথে চুটিয়ে প্রেম করছেন, প্রেমের অভিনয় করে অর্থও হাতিয়ে নিচ্ছেন। আবার কেউ কেউ গোপনে আমেরিকায় এসে প্রেমিক- প্রেমিকা বা হবু স্বামী- স্ত্রীর সাথে সময় কাটিয়ে গোপনে চলে যাচ্ছেন। কারো কারো বিরুদ্ধে হোটেল- মোটেলে থাকার অভিযোগও রয়েছে। এমনও অভিযোগ রয়েছে, শিল্পী, অভিনেত্রীদের সাথে গোপনে প্রেম করে সর্বশান্ত হয়েছেন। ভুক্তভোগী কয়েকজন জানিয়েছেন, আসলে এটি আসল প্রেম নয়, প্রেমের ফাঁদ। এরা প্রবাসীদের প্রেমের ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নিচ্ছেন।

Powered by Blogger.