==> তসলিমা নাসরিন নিহত, গুগল আমাকে হত্যা করেছে

আমি নিহত, গুগল আমাকে হত্যা করেছে, তাদের বিরুদ্ধে আমি মামলা করবো।’ নিজের গুগল অ্যাকউন্ট স্থগিত হবার পর এই মন্তব্য করেছে বিতর্কিত লেখনির কারণে নির্বাসিত বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন। গুগল সম্প্রতি তসলিমা নাসরিনের ইমেইল ঠিকানার অতিরিক্ত স্পেসের জন্য
টাকা পরিশোধে দেরি করায় স্থগিত করলে বিষয়টি সবাইকে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন প্রতিক্রিয়া ব্যাক্ত করেন।

এ সময় তিনি বলেন, “আমার সব গুরুত্বপূর্ণ তথ্য ইমেইল ঠিকানায় রয়েছে। এভাবেই আমরা সবাই গুগলের প্রতি নির্ভরশীল হয়ে পড়েছি। আর এ সুযোগে গুগল আমার মেইল অ্যাকাউন্ট স্থগিত করে আমাকে হত্যা করেছে।”

অতিরিক্ত জায়গা কেনার জন্য গুগল বেশ কিছুদিন ধরেই তাকে সতর্ক করেছিল স্বীকার করে তসলিমা আরো বলেন, “অতিরিক্ত জায়গা ব্যবহারের জন্য গুগল আগেই চার ডলার প্রয়োজন হবে বলে জনিয়েছিলো। কিন্তু কিছু অনিবার্য কারণে আমি তা পরিশোধ করতে পারিনি। আমার আমেরিকান ক্রেডিট কার্ড এর মেয়াদ শেষ হয়েছে এবং এ জন্য আমি আমার ইন্ডিয়ান ক্রেডিট কার্ড দিয়ে তা পরিশোধ করতে চেয়েছিলাম। কিন্তু গুগল তা গ্রহণ করেনি। এমনকি আমার বন্ধুর ক্রেডিট কার্ডও এক্ষেত্রে কাজে লাগেনি। এখন আমি পুরোপুরি ক্ষতির মধ্যে আছি।”

ইতিমধ্যে আরো একটি মেইল অ্যাকউন্ট খোলার কথা জানিয়ে তসলিমা বলেন, “এটা খুলেও আমি স্বস্তিতে নেই। কেননা আমার এ অ্যাকাউন্টটির কথা কেউ জানে না। আবার কেউ কেউ এটাকে জাল অ্যাকাউন্ট ঠাওরাচ্ছেন। ফলে আমি অনেক সময় অনেক বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হয়েছি। আমার ইমেইল অ্যাকাউন্টে প্রবেশ করতে না পেরে খুবই অসহায় বোধ করছি।”

Powered by Blogger.