বাজারে ইসলামিক স্মার্টফোন

বিজ্ঞানের বিশ্লেষণসহ কুরআনের বাণী নিয়ে বাজারে আসছে ‘পিস মোবাইল’। ইসলামী চিত্মাবিদ ড. জাকির নায়েক এ স্মার্ট ফোনে তার বক্তব্য রেখেছেন এবং গত সপ্তাহে রোজা উপলক্ষে তা বাজারে ছাড়া হয়। সৌদি আরবে
এধরনের ফোনের বেশ কদর রয়েছে।
ইতিমধ্যে এধরনের স্মার্ট ফোন সংগ্রহ করতে হাজার হাজার অর্ডার দেয়া হয়েছে। ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোক্তা ড. জাকির নায়েক এধরনের প্রযুক্তি ব্যবহার করে ইসলামের দাওয়াত ঘরে ঘরে পৌঁছে দেয়ার যে উদ্যোগ নিয়েছেন তা বেশ সাড়া ফেলেছে। জীবন যাত্রার একটি ইসলামী ছক সম্পর্কে প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে ওই স্মার্ট ফোনে।
এ ফোনটি ব্যবহারের মাধ্যমে গ্রাহকরা ইসলামের অনুসারী হিসেবে মুসলিম বিশ্বের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ রাখতে পারবেন। সম্প্রতি রিয়াদে ড. জাকির নায়েক মুসলমানদের প্রযুক্তিগত জ্ঞান ও ঐক্য সম্পর্কে গুরুত্বারোপ করেন। এছাড়া পিস টিভির দর্শক সংখ্যা এখন ২শ’ মিলিয়ন ছাড়িয়ে গেছে।
পিস মোবাইলে ড. জাকির নায়েকের ৮০ ঘন্টার ভিডিও কর্মতৎপরতা, অর্ধশত ইসলামী প্রবন্ধ, শত শত ইসলামী ওয়ালপেপার, ২শ’ ইসলামী রিংটোন, বেশকিছু ইসলামী সাহিত্য ও তুলনামূলক ধর্মতত্ত্ব ছাড়াও অন্যান্য ইসলামী অনুষ্ঠান সন্নিবেশ করা হয়েছে। সৌদি আরবের দারুসসালামের ব্যবসায়ী ওকাশা মুজাহিদ এ স্মার্ট ফোন সম্পর্কে বলেন, পিস মোবাইল বেশ সাড়া জাগিয়েছে এবং এধরনের মোবাইল ফোন ছড়িয়ে দিতে তিনি মুখ্য ভূমিকা রাখবেন।
পিস মোবাইলে থাকছে ৪ দশমিক ৬ ইঞ্চি স্ক্রীন, মাল্টি টাচস্ক্রীন ট্যাবলেট, ৩২ জিবির দুটি এসডি সিম কার্ড এবং ৪ জিবি ইন্টারনাল মেমোরিসহ ডুয়েল কোর প্রসেসর, ৫ মেগাপিক্সেল অটো ফোকাস ক্যামেরাসহ অন্যান্য সর্বাধুনিক সর্বশেষ সুবিধা। এর দাম রাখা হয়েছে ২৪০ মার্কিন ডলার।

Powered by Blogger.