সালমানকে হারিয়ে দিলেন রনবীর কাপুর!


সালমানকে ছাপিয়ে গেলেন রনবীর কাপুর, উইকএন্ড ওপেনিং-এ ব্যবসার হিসেবে রনবীরের 'Yej Jawani Hai Deewani' হারিয়ে দিল সলমনের 'Dabangg 2'-কে। রিলিজের প্রথম উইকএন্ডে
সালমানের 'Dabangg 2' ব্যবসা করেছিল ৫৮.৫ কোটি টাকার, সেখানে রনবীরের সদ্য রিলিজ হওয়া YJHD ব্যবসা করেছে ৬২.৭৫ কোটি টাকার।

রিলিজের দিন অর্থাৎ গত শুক্রবারই ১৯.৫ কোটি টাকা তুলে নিয়েছিল রনবীর -দিপিকা-র 'ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি', যা এখনও অব্দি ব্যবসার অঙ্কে ছুটির দিন রিলিজ না হওয়া কোনও সিনেমার ক্ষেত্রে রয়েছে দু নম্বরে।

মূলত ওয়ার্ড অফ মাউথ পাবলিসিটি এবং ভালো রিভিউয়ের জোরে স্বপ্নের উড়ানে সামিল Karan Johar এর Dharma Productions প্রযোজিত Ayan Mukherji পরিচালিত এই ছবি। রিলিজের পরের দিন অর্থাৎ শনিবার এবং রবিবার টাকার অঙ্কে ব্যবসা কিছুটা পরার কথা বলেছিলেন বক্স অফিস নিয়ে ওয়াকিবহাল মহল। ঠিক তার উল্টো দিকে গিয়ে দু'দিনই বেড়েছে ব্যবসার অঙ্ক। এই দু'দিন YJHD ব্যবসা করেছে যথাক্রমে ২০.৫ ও ২২.৭৫ কোটি টাকার।

রনবীরের ক্রমবর্ধমান জনপ্রিয়তা ছাড়াও YJHD এই সাফল্যের পেছনে বেশ বড় হাত রয়েছে Pritam এর সুর করা গানের। ইতিমধ্যেই সারা ভারতে আলোড়ন তুলেছে Balam Pichkari... এবং Madhuri Dixit-এর আইটেম নাম্বার Ghagra...। আর যে কথাটা না বললেই নয়, 'YJHD'-র সাফল্যের বড় কারণ রনবীর-দীপিকার ফাটাফাটি কেমিস্ট্রি।

Dabangg 2-র থেকে কম স্ক্রিনে রিলিজ না হলেও কম সংখ্যক শো চলছে YJHD-র। কারণ ছবির দৈর্ঘ্য প্রায় ২ ঘন্টা ৫০ মিনিট। তা সত্ত্বেও ব্যবসার অঙ্কে এই সাফল্য কি বলিউডে নতুন কোনও সমীকরণের ইঙ্গিত দিচ্ছে? মানে তিন খানের পর বলিউড কি পেয়ে গেল তার নতুন ১০০ কোটির নায়ক? উত্তর দেবে সময়।

Powered by Blogger.