এবার সহজেই মুছে ফেলুন চোখের কালি

আমাদের চোখের চারপাশের চামড়া খুবই ডেলিকেট এবং মুখের অন্য জায়গার থেকে অনেক বেশি পাতলা। মুখের এই অংশে কোনও অয়েল গ্লান্ড থাকে না। তাই সব বয়সের মেয়ে বা ছেলেদের এই জায়গার বিশেষ কেয়ার নেওয়া উচিত। বয়েস বাড়ার জন্য,রুক্ষতার জন্য,অনেকক্ষণ computerএর
সামনে বসে কাজ করার ফলে বা অনেক সময় বংশপরম্পরায় অনেকেই ডার্ক সার্কেলের সমস্যায় ভোগেন। এটা মোটেই কোন সিরিয়াস স্কিন প্রবলেম নয়। জেনে নিন ১০ টি খুব সহজ ঘরোয়া পদ্ধতি, যার মাধ্যমে মুছে ফেলতে পারবেন ডার্ক সার্কেলের কালো ছায়া।

) একটি আলু ঘষে তার থেকে রসটা নিয়ে পরিষ্কার তুলোয় লাগান।ঐ তুলো চোখের উপর রাখুন,খেয়াল রাখবেন চোখের পাতা এবং চোখের তলা যেন ভালোভাবে ঢাকা থাকে।১০ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

) দিনে দুবার করে টম্যাটো আর লেবুর রস একসঙ্গে মিশিয়ে ডার্ক সার্কেলের উপর লাগান।খুব তাড়াতাড়ি ফল পাবেন।

) ৫টি আমন্ড বাদাম অল্প একটু দুধ দিয়ে বাটুন।তারপর affected area-তে ১৫ মিনিট লাগিয়ে রাখুন।এক সপ্তাহ রোজ লাগালেই ফল দেখতে পাবেন।

) আনারসের রস আর একটু হলুদ গুঁড়ো দিয়ে একটি পেস্ট বানান,১০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

) রাতে শোয়ার আগে চোখের চারপাশে ভিটামিন ই এবং সি সমৃদ্ধ ক্রিম লাগান।

) পুদিনা পাতা বেটে লাগালেও খুব উপকার পাবেন,শুধু তাই নয় ক্লান্ত চোখের জন্যেও এটা খুব উপকারী।

) ডিমের সাদা অংশ নিয়ে চোখের চারপাশে লাগান,১৫ মিনিট লাগিয়ে রাখুন।এতে চোখের চারপাশের চামড়া টান টান হবে এবং ডার্ক সার্কেলও কমবে।

) শশার রস ডার্ক সার্কেলের জন্য খুবই উপকারী। শশার রস আর লেবুর রস একসঙ্গে মিশিয়ে লাগালে তাড়াতাড়ি কাজ হবে।

) দিনে দুবার করে গোলাপ জল লাগালে খুব উপকার পাবেন।২০ মিনিট রাখুন তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

১০) দু ফোঁটা আমন্ড অয়েল নিয়ে ঘুমোতে যাওয়ার আগে চোখের চারপাশে লাগান এবং আস্তে আস্তে ম্যাসাজ করুন।সারা রাত রেখে দিন, সকালে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

Powered by Blogger.