বুধ ও বৃহস্পতিবার টানা ৩৬ ঘণ্টার হরতাল

আগামী বুধ ও বৃহস্পতিবার দেশব্যাপী টানা ৩৬ ঘণ্টার হরতাল ডেকেছে ১৮ দলীয় জোট। আজ সোমবার বিএনপির নয়া পল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন। এতে বলা হয়, নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সরকারের পদত্যাগ, ও আটক সকল নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তির দাবীতে এ হরতাল কর্মসূচী দেয়া হয়েছে। আগামী বুধবার সকাল ৬টা থেকে পরদিন বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।


খালেদা জিয়ার ডাকে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ান

এর আগে এক সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জাতিকে বিভক্ত করতে চাইছে। তিনি বলেন, আমরা যুদ্ধাপরাধীদের আন্তর্জাতিক মানের বিচার চাই। কিন্তু সরকার তা না করে মতার টিকে থাকতে যুদ্ধাপরাধীদের বিচার করছে। যা প্রশ্নবিদ্ধ হয়ে থাকবে। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সোমবার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বিএনপি অয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ফখরুল বলেন, ৪২ বছর পর আজ দেশে গণহত্যা চলছে। তিনি বলেন, এই সরকার এরইমধ্যে সাধারণ মানুষের উপর গুলি চালিয়ে নিজেদের হাত রক্তে রঞ্জিত করেছে। পদ্মা সেতুর কালো বিড়াল ধরা পড়ার পরেও সুরঞ্জিতকে মন্ত্রী রাখা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজেই এসব দুর্নীতিতে জড়িত।
ফখরুল বলেন, ১৯৫ জন চিহ্নিত যুদ্ধাপরাধীকে স্বাধীনতা পরবর্তী সময়ে মা করে দেয়া হয়েছিল। কারণ যুদ্ধের পর শেখ মুজিব চাননি সামনে আর তিক্ততা বাড়-ক। এজন্যই শেখ মুজিবুর রহমান তাদের মা করে দেন।
দেশের মানুষের অধিকার এবং দেশ রার জন্য খালেদা জিয়া যে দ্বিতীয় মুক্তিযুদ্ধের ডাক দিয়েছেন সেই যুদ্ধে এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান মির্জা ফখরুল। তিনি বলেন, আমাদের জাতিকে ঐক্যবদ্ধ রাখতে হবে। আমরা জাতিকে বিভক্ত হতে দেবো না।
সমাবেশে আরো বক্তৃতা করেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, এমকে আনোয়ার, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, সাদেক হোসেন খোকা প্রমুখ।

,
Powered by Blogger.