ইন্টারনেটে পাঁচ বিপজ্জনক সেলিব্রেটি

দুনিয়া দাপিয়ে বেড়ানো হলিউডের সেলিব্রেটিরা শুধু যে দর্শক হৃদয়েই ঝড় তোলেন, তাই নয়। বরং একই সাথে ঝড় তোলেন সাইবার জগতেও। দুনিয়াজুড়ে প্রতিদিন হাজার হাজার ভক্ত সেলিব্রেটিদের নতুন আপলোড হওয়া ঝলমলে ছবি কিংবা তাদের গতিবিধির খবর রাখতে ক্লিক করেন ওয়েবসাইটে।
কিন্তু বিখ্যাত এন্টিভাইরাস প্রস্তুতকারী ইন্টারনেট সংস্থা ম্যাকাফি সম্প্রতি জানিয়েছে, কখনো কখনো ইন্টারনেটে এই সব তারকার ছবি দেখতে গেলে অনেক সময় আপনার লাভের চেয়ে ক্ষতিও হতে পারে। সে অনুযায়ী প্রতিষ্ঠানটি প্রস্তুত করেছে দুনিয়ার শীর্ষ পাঁচ বিপজ্জনক সেলিব্রেটির নাম, ইন্টারনেটে যাদের দেখতে যাওয়া ভক্তদের জন্য বড় ধরনের ক্ষতির কারণ হতে পারে।
ম্যাকাফি জানিয়েছে, এই পাঁচ তারকার নামাঙ্কিত ওয়েবসাইটগুলো বিদঘুটে সব কম্পিউটার ভাইরাসে ভরা। তাই তাদের ওয়েবসাইটে ঢুকতে গেলে আপনার কম্পিউটারেও ঢুকে যেতে পারে এইসব ভাইরাস। যা কম্পিউটার থেকে প্রয়োজনীয় ফাইল মুছে ফেলে আপনার বড় ধরনের সর্বনাশ করতে পারে।
গত বছর এই তালিকার প্রথম নামটি ছিল হেইডি ক্লামের দখলে। এ বছর তাকে ছাড়িয়ে গেছেন ‘হ্যারি পটার’ সিরিজের হারময়ানি খ্যাত এমা ওয়াটসন। দুই নম্বরে আছেন ‘টোটাল রিকল’ নায়িকা জেসিকা বিয়েল। তালিকার তিন নম্বর অবস্থানটি নিয়েছেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’খ্যাত অভিনেত্রী ইভা মেনডেস। আর চতুর্থ এবং পঞ্চম স্থানটি যথাক্রমে দখল করে নিয়েছেন মার্কিন হার্টথ্রুব গায়িকা ও নায়িকা সেলিনা গোমেজ এবং বন্ড গার্ল কৃষ্ণসুন্দরী হ্যালি বেরি।
সুতরাং সাবধান, ইন্টারনেটে এসব তারকাকে নিয়ে বেশি ঘাটাঘাটি না করাই মঙ্গল।

Powered by Blogger.