ওসির বিরুদ্ধে যৌন নিপীড়ণের অভিযোগ করায় তরুণী আটক

বামনা থানার ওসির বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ প্রকাশ করায় দুই তরুণীকে আটক করা হয়েছে। তাদেরকে মাদকদ্রব্য আইনে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়।
বরগুনা জেলার বামনা থানায় বুধবার রাতে এমন ঘটনা ঘটে।
আটককৃত বামনা উপজেলার গোলাঘাটা গ্রামের হযরত আলীর ষোড়শী কন্যা রুনা বলেন, ‘বামনা থানার ওসি মনিরুল ইসলামের সঙ্গে বাজারে আমার প্রথম পরিচয়।
এরপর থেকেই মোবাইল ফোনে তার সঙ্গে সখ্যতা গড়ে ওঠে। ওসির স্ত্রী বাসায় না থাকলে এ সুযোগে আমাকে বাসায় যেতে বলেন। একপর্যায়ে ওসি বিয়ে করার প্রলোভন দেখিয়ে অভিসারে মিলিত হন।’
রুনা বলেন, ‘আমার বান্ধবী নাসিমা গত ২২ রমজানে বাড়িতে বেড়াতে আসে। নাসিমাকে ওসি দেখে মুগ্ধ হয়ে কারণে অকারণে আমাদের বাড়িতে এসে তাকেও যৌন নিপীড়ন করেন। এমনকি বারবার আমাকে ফোন দিয়ে নাসিমাকে নিয়ে তার (ওসি) খালি বাসায় যেতে বলেন। আমি রাজি না হলে আমাকে বিয়ে করবে না বলে জানান। এমনকি ওসি আমাকে মিথ্যা মামলায় জড়িয়ে দেয়ারও হুমকি দেন।’
রুনা আরো বলেন, ‘আমি বাধ্য হয়ে যৌন নিপীড়নের বিষয়টি স্থানীয় বামনা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইতুল ইসলাম লিটুকে জানাই। এতে ওসি আরো ক্ষিপ্ত হয়ে বুধবার রাতে আমাকে ও আমার বান্ধবী নাসিমাকে মাদকব্যবসায়ী হিসেবে আটক করেন।’ ওসির যৌন নিপীড়নের রেকর্ডিং তার মোবাইল ফোনে রয়েছে বলেও তিনি জানান।
রুনার বান্ধবী নাসিমা বলেন, ‘বামনা থানার ওসি মনিরুল ইসলাম এতো জঘন্য প্রকৃতির হতে পারে তা আমি বুঝতে পারিনি।’
এ ব্যাপারে ওসি মনিরুল ইসলাম বলেন, ‘যৌন নিপীড়ন বা রুনাকে বিয়ে করার বিষয়ে কোনো কথা হয়নি।’
রুনার মোবাইল ফোনে কথোপকথোন রেকর্ডিং বিষয় জানতে চাইলে ওসি বলেন, ‘আপনারা তো বুঝেন, যৌবন আছে যার সেক্স আছে তার। এ বিষয় প্রশ্ন না করাই ভালো।’
বামনা পাথরঘাটা ও বেতাগী সার্কেলের সহকারী পুলিশ সুপার আবদুর রব হাওলাদার জানান, পুলিশের জন্য এ জাতীয় অভিযোগ ভালো নয়। তবে সুর্নিদিষ্ট তথ্য প্রমাণ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বামনা থানার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইতুল ইসলাম লিটু বলেন, ‘ওসি মনিরুল ইসলাম বামনা থানায় যোগদানের পর থানায় উঠতি বয়সী মেয়েদের আনাগোনা বেড়ে গেছে। ওসির জন্য বামনার পরিবেশ নষ্ট হচ্ছে। তার মতো চরিত্রহীন অফিসার চাকরিতে থাকা উচিৎ নয়।’
বরগুনার পুলিশ সুপার শ্যামল কুমার নাথ বলেন, ‘আমি এ বিষয়ে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেবো।’

Powered by Blogger.