ধর্ষণ থেকে বাঁচতে বিয়ে

জর্ডানে সিরিয়ার শরণার্থীরা ধর্ষণ থেকে বাঁচতে বিয়ে করতে বাধ্য হচ্ছেন। দেশের মৃত্যুভয় এড়াতে এসে তার চেয়ে ভয়াবহ পরিস্থিতির স্বীকার হচ্ছেন সিরিয়ার নারীরা
। ধর্ষণের ভয়কে মৃত্যুভয়ের চেয়ে ভয়াবহ বলে মনে করছেন সিরিয়ার এই ধার্মিক নারীরা।

যে সকল পরিবার তাদের মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে পারছে না, তারা তাদের নিরাপত্তার জন্যে বিয়ে দিয়ে দিচ্ছেন। আমানে অনেক সৌদি ব্যবসায়ীর কাছে বিয়ের নামে মেয়েদের বিক্রি করে দিতে বাধ্য হচ্ছেন কেউ কেউ।যে সমাজে সম্মান টিকিয়ে রাখা বড় কথা সে সমাজে এর কোনো বিকল্প নেই বলে মনে করছেন পিতা-মাতারা।

১৩ বছরের মেয়ের বিয়ে দেওয়ার পর এক মা জানান, 'আমি কসম খেয়ে বলছি আমি ঘুমাতে পারছিলাম না। মেয়েদের নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। আল্লাহর কসম খেয়ে বলতে পারি, আমরা সিরিয়ায় থাকলে আমার কচি মেয়েদের এভাবে বিয়ে দিতাম না।'

এক ছেলের মা জানান, আমি আমার ছেলেকে বলেছিলাম বিয়ের নামে একটা মেয়ের জীবন নষ্ট না করতে কিন্তু সে আমার কথা শোনেনি। এখানে প্রতি পরিবারের গল্প প্রায় একই।

,
Powered by Blogger.