স্রেফ ১৫ মিনিটের ফটোসেশনের জন্য নিউইয়র্ক যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

স্রেফ ১৫ মিনিটের ফটোসেশনের জন্য নিউইয়র্ক যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রীডা. দীপু মনি। ইউনেস্কোর সংস্কৃতিবিষয়ক প্রোগ্রামে যোগ দিতে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ।এজন্য, তিনি সংস্কৃতিমন্ত্রীকে টেক্কাও দিচ্ছেন। পররাষ্ট্রমন্ত্রীর এ সফর তার জন্য যতোটা প্রযোজ্য তার চেয়ে বেশি প্রযোজ্য ছিলো দেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রীর। যে কর্মসূচিতে অংশ নিতে তিনি নিউইয়র্ক আসছেন সেটি সংস্কৃতি বিষয়ক এবং অন্যান্য দেশ থেকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রীরাই আসছেন। কোনো কোনো দেশ থেকে যুব কিংবা ক্রীড়ামন্ত্রী আসছেন। কোনো দেশেরই পররাষ্ট্রমন্ত্রী এ কর্মসূচিতে যোগ দিচ্ছেন না। বৈঠকে অংশ নিতে বুধবার সকালে নিউইয়র্কে পৌঁছানোর কথা রয়েছে তার। তবে সময়ের হিসাবে সে কর্মসূচির সর্বোচ্চ ১৫ মিনিট পেতে পারেন দীপু মনি। তাও ফ্লাইট শিডিউলে সামান্যতম হেরফের না হলেই তা সম্ভব হবে। শেষ ১৫ মিনিটের ফটোসেশনে হয়তো যোগ দিতে পারবেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি।
এদিকে, পররাষ্ট্রমন্ত্রীকে অন্তত সেটুকু সময়ের জন্য হলেও বৈঠকস্থলে হাজির করা নিয়ে ঘুম হারাম হয়ে গেছে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের।
পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী ফ্লাইট নির্ধারিত হিসাবে স্থানীয় সময় সকাল ১১টা ২৫ মিনিটে পৌঁছাবে জনএফ কেনেডি বিমানবন্দরে। চেক আউট করতে সময় লেগে যাবে আরও ৩০ থেকে ৩৫ মিনিট। সে হিসাবে দীপু মনির হাতে নিউইয়র্কের ম্যানহাটানে জাতিসংঘ সদর দফতরে পৌঁছাতে হাতে থাকবে মাত্র ১ ঘণ্টা।
উল্লেখ্য, ইউনেস্কো আয়োজিত সংস্কৃতি উন্নয়ন বিষয়ক হাই প্রোফাইল মিটিংটি শুরু হবে স্থানীয় সময় সকাল ১০টায়। শেষ হবে দুপুর ১টায়।
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. একে আবদুল মোমেন জানান, সম্ভাব্য সব ধরনের চেষ্টা চালানো হবে শেষ মূহূর্তে হলেও পররাষ্ট্রমন্ত্রীকে অনুষ্ঠানস্থলে হাজির করানোর। ফ্লাইট শিডিউলে হেরফের না হলে আমরা তা পারবো।
ড. মোমেন বলেন, পররাষ্ট্রমন্ত্রীর লাগেজ যাতে তার সফরসঙ্গীদের কেউ একজন ছাড়াতে পারেন, সে লক্ষ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি দ্রুত বের হয়ে আসতে পারলে আমরা তাকে নিয়েই ছুটবো জাতিসংঘ সদর দফতরের উদ্দেশ্যে। তবে পথে ট্রাফিক জ্যাম কি রকম থাকবে সে নিয়ে উদ্বিগ্ন আছি।

,
Powered by Blogger.