ক্রেডিট কার্ড তৈরি করছে গুগল!

গুগল ওয়ালেট ক্রেডিট কার্ড তৈরি করছে অনুসন্ধান সেবাদাতা প্রতিষ্ঠান গুগল। যেখানে গুগলের ভারচুয়াল ওয়ালেটের ট্যাপ-অ্যান্ড-পে কাজ করবে না এমন স্থানগুলোতে গুগলের তৈরি এ ক্রেডিট কার্ড ব্যবহার করে অর্থ লেনদেন করা যাবে। এক খবরে এ তথ্য জানিয়েছে প্রযুক্তি বিষয়ক
ওয়েবসাইট সিনেট।
গুগলের নতুন ওয়ালেট সার্ভিসের তথ্য অনুযায়ী, গুগল ক্রেডিট কার্ড ব্যবহার করে সাধারণ ক্রেডিট কার্ডের মত অর্থ লেনদেন করা যাবে। বুথ থেকে অর্থ উত্তোলন এবং যোগাযোগের ক্ষেত্রেও ব্যবহার করা যাবে গুগলের ক্রেডিট কার্ড।
গুগলের অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনের নিয়ার ফিল্ড কমিউনিকেশন (এনএফসি) ব্যবহার করে ওয়ালেট সেবার মাধ্যমে অনলাইনে পণ্য কেনা যায় এবং বিক্রেতার সঙ্গে যোগাযোগ করা যায়। এ পদ্ধতিটিকে সংক্ষেপে বলা হয় ট্যাপ-অ্যান্ড পে।
গুগল ওয়ালেট ব্যবহার করে ডিজিটাল পদ্ধতিতে কেনাবেচার এ পদ্ধতিটি পেপাল, স্কোয়ারসহ অন্যান্য বেশ কিছু প্রতিষ্ঠানের সেবার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েছে। তাই ডিজিটাল পদ্ধতির লেনদেনকে ক্রেডিট কার্ডের মাধ্যমে আরও একধাপ এগিয়ে নিতেই কাজ শুরু করেছে গুগল।
গুগল কর্তৃপক্ষ অবশ্য আনুষ্ঠানিকভাবে ক্রেডিট কার্ড সম্পর্কিত কোন তথ্য প্রকাশ করেনি।
প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, গুগলের ক্রেডিট কার্ডে নতুন প্রযুক্তি ও নতুন ফিচার যুক্ত হবে যা গ্রাহকদের অনেক বেশি সুবিধা দিতে সক্ষম হবে।

Powered by Blogger.